Breaking News

Translate

Friday, February 7, 2020

বাল্যবিবাহ,শিশু পাচারের উপর ঘটা বিভিন্ন যৌন অপরাধে ও নানা শিশুর সম্পর্কীয় সমস্যা বিষয়ে সচেতনতা শিবির।

নিউজ ফোর সাইড ডেস্ক :: জেলা প্রশাসনের অফিস তমলুক পূর্ব মেদিনীপুর এর তরফ থেকে জেলার বিভিন্ন ব্লকের অন্তর্গত বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গা বিভিন্ন স্কুলকে বেছে নেওয়া হয়েছে সচেতনতার তথা জনজাগরন ও জানিয়ে বাল্যবিবাহ,শিশু পাচারের  উপর ঘটা বিভিন্ন যৌন অপরাধে ও নানা শিশুর সম্পর্কীয় সমস্যা বিষয়ে সচেতনতা জাগ্রত করা।


এই বিষয়ে আজ ৭ ই ফেবরুয়ারি খেজুরি ১ নম্বর ব্লকের অন্তর্গত হেঁড়িয়া গ্রাম পঞ্চায়েত র হেঁড়িয়া শিবপ্রসাদ হাইস্কুলে ও বির্বন্দর গ্রাম পঞ্চায়েতের দেউলপোতা ভগবত বালিকা বিদ্যালয়ের কন্যাশ্রী মেয়ে ও অভিভাবকদের নিয়ে একটি সচেতনতা শিবির অনুষ্ঠিত হয়।

 উক্ত এই শিবিরে উপস্থিত ছিলেন খেজুরি ১ব্লক উন্নয়ন আধিকারিক শ্রী তীর্থঙ্কর ঘোষ, শ্রী বিমান নায়ক  সদস্য, জেলা পরিষদ পূর্ব মেদিনীপুর, জেলা শিশু সুরক্ষা আধিকারিক শ্রীমতি সারদা গিরি, সুরক্ষা আধিকারিক ( প্রতিষ্ঠানিক) শ্রীমতি সংগীতা সাউ, শ্রী নিলেন্দু বাগ, প্রধান শিক্ষক হেঁড়িয়া এস. পি. হাই স্কুল , শ্রী শংকর বাগ, সহ-সভাপতি খেজুরি ১ পঞ্চায়েত সমিতি, রাজবালা খাটুয়া, শিক্ষা কর্মাধ্যক্ষ, খেজুরি ১ পঞ্চায়েত সমিতি, সুদীপ্ত মহাপাত্র সমিতি এডুকেশন অফিসার, সমাজকর্মী সংগীতা মন্ডল ও বিভিন্ন আধিকারিক বৃন্দ। বিভিন্ন ব্যক্তিরা বিভিন্ন ভাবে বাল্যবিবাহের কুফল এবং এই সামাজিক সমস্যা কিভাবে শিশুর সম্পদকে পাচার, যৌন নির্যাতন পারিবারিক হিংসার শিকার করে অচিরেই নষ্ট করছে তাদের প্রতিভা বড় হওয়া নিজেদের পায়ে দাঁড়ানোর পথ বন্ধ করে পরিবারকে দুর্বল করছে, সে বিষয়ে আলোচনা করেন। জেলা শিশু সুরক্ষার তরফে বাল্য বিবাহের বিষয়ে কুইজ ও প্রশ্নোত্তর অধিবেশনের মাধ্যমে বয়সন্ধিকালীন ছেলেমেয়েদের মধ্যে বাল্যবিবাহ তার সম্পর্কীয় প্রতিকার, প্রভাব বিষয়ে তথ্য জানানো হয় । দলগত পদ্ধতিতে শিশুদের মতামত সংগ্রহ করে তাদের সরাসরি অংশগ্রহণের মাধ্যমে বিষয়টি সম্পর্কে সতর্কও প্রতিরোধ ব্যবস্থা জাগরণে, তাদের নিজেদের করণীয় দিকগুলো তুলে ধরেন।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919