Breaking News

Translate

Sunday, September 19, 2021

রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন!দেখেনি কবে থেকে?

নিউজ ফোর সাইড ডেস্ক ::  সামনেই বাঙালির বড় উৎসব। উত্‍সবের আগেই রাজ্যে আসতে চলেছে খুশির খবর। সরকারি হিসেব অনুযায়ী বর্তমান রাজ্যের ৫০ শতাংশ মানুষের টিকাকরণ হয়েগেছে। দু'টি ডোজই পেয়ে গিয়েছেন এমন ব্যক্তির সংখ্যা প্রায় ৫ কোটিরও বেশি। অন্যদিকে কমছে সংক্রমণ ও মৃত্যুর হার। কোভিড মোকাবিলায় রাজ্যের এই ভূমিকায় সন্তুষ্ট কেন্দ্র সরকারও। এই তথ্য প্রকাশ্যে আসার পর থেকেই সাধারণ মানুষের মনে প্রশ্ন, তাহলে এবার কি লোকাল ট্রেন চালু হবে?


সূত্রে জানা গেছে শনিবার রাত পর্যন্ত রাজ্যে করোনার ভ্যাকসিনের দু'টি ডোজ প্রাপকের সংখ্যা ৫ কোটি ৫ লক্ষ ৫৯ হাজার ১৭৬ জন। একদিনে রাজ্যে প্রায় ১৩ লক্ষ মানুষকে টিকা দেওয়া হয়েছে। এই নিয়ে একমাসের মধ্যে দু'বার রাজ্যের ১২ লক্ষের বেশি নাগরিককে করোনার ভ্যাকসিন দেওয়া হল। সব মিলিয়ে রাজ্যের ৫০ শতাংশ মানুষকেই অন্তত প্রথম ডোজ দেওয়া গিয়েছে। এটা একটা বড় সাফল্য বলেই মনে করা হচ্ছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রধান সচিব নারায়ণস্বরূপ নিগম জানিয়েছেন, রাজ্যের করোনা সংক্রমণ যেভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে তাতে সন্তোষ প্রকাশ করেছেন কেন্দ্রীয় ক্যাবনেট ও স্বাস্থ্য সচিব। তবে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তার কথায়, প্রতিদিন গড়ে ১০ লক্ষ মানুষকে টিকা দেওয়ার মতো পরিকাঠামো রয়েছে রাজ্যে। কিন্তু এরজন্য সপ্তাহে ১ কোটি টিকার ডোজ প্রয়োজন।


প্রসঙ্গ, গত ১৬ জানুয়ারি রাজ্যে করোনার টিকাকরণ কর্মসূচি শুরু হয়। ২৩ জুন অর্থাত্‍ ৫৪ দিনের মধ্যে ২ কোটি ডোজ দেওয়া হয়ে গিয়েছিল। আবার ৩১ আগস্ট অর্থাত্‍ পরবর্তী ২৯ দিনের মাথায় ৪ কোটি মানুষকে ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। আর এবার ১৮ দিনে ১ কোটি টার্গেট ছুঁল। অন্যদিকে সংক্রমণের গ্রাফও নিম্নমুখী। স্বাভাবিকভাবেই মনে করা হচ্ছে এবার লোকাল ট্রেন চালু করা হতে পারে। আগেই এ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়ে রেখেছিলেন। তিনি অবশ্য জানিয়েছিলেন, গ্রামাঞ্চলে ৫০ শতাংশ মানুষের টিকাকরণ হলে তবেই লোকাল ট্রেন চালু করা হতে পারে। যদিও আপাতত ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধই থাকছে।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919