Breaking News

Translate

Sunday, June 20, 2021

কয়েক্ ঘণ্টার মধ্যে ফের ধেয়ে আসছে বজ্র বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি।

 নিউজ ফোর সাইড ডেস্ক ::  রাজ্যে ফের বৃষ্টির জোরালো আশঙ্কা। আর কয়েক ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুত্‍ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস  জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।ফের এই বৃষ্টিপাতের কারণেই বানভাসি হতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। সেইসঙ্গে দুই মেদিনীপুরেও বৃষ্টিপাতে আশঙ্কা রয়েছে । বিশেষ করে বজ্রপাতের কারণে সাধারণ মানুষকে বাড়ির বাইরে না থাকার পরামর্শ দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।


আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী  কয়েক ঘন্টার মধ্যেই দক্ষিণবঙ্গের ১০টি জেলায় বজ্রবিদ্যুত্‍-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। হাওড়া, হুগলি, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুত্‍ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।আবার অন্যদিকে, বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, দুই মেদিনীপুরেও শুধু বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় রবিবার বিকেলে ও সন্ধ্যায় কালো মেঘ ও বৃষ্টিতে ভিজেছে । তবে আগামী কোয়েক ঘণ্টার জন্য  বজ্রপাতের সতর্কতাও জারি করেছে আলিপুর আবহাওয়া অফিস।

তুমুল বৃষ্টিপাতের জেরে রাজ্যের একাধিক জায়গায় নদীর জলস্তর বেড়ে উঠেছে। বিশেষত নিম্নচাপের জেরে রেকর্ড বৃষ্টি হয়েছে দামোদর উপত্যকায় ফুলে-ফেঁপে উঠেছে দামোদর ও তার উপনদীগুলোতে থাকা বিভিন্ন জলাধার।এই ভাবে বৃষ্টি হলে বিপদসীমার উপরে যেতে পারে জলস্তর। যার কারণে জল ছাড়তে বাধ্য হয়েছে ডিভিসি। গত দুদিনে দুর্গাপুরের জলাধার থেকে মোট ১লক্ষ কিউসেক জল ছাড়া হয়েছে। যার ফলে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে হাওড়া হুগলি ও পূর্ব বর্ধমান জেলার কিছু এলাকায়। অন্যদিকে বীরভূমে মুর্শিদাবাদ জেলার বেশ কিছু এলাকা প্লাবিত হয়েছে ময়ূরাক্ষী, দ্বারকা, কোপাইয়ের জলে। এর মধ্যে নতুন করে হাওয়া অফিস বৃষ্টির পূর্বাভাস দেওয়ায় রাজ্যের অন্যান্য জেলাগুলিতেও বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919