Breaking News

Translate

Sunday, June 20, 2021

প্রতীক্ষার অবসান ! ১লা জুলাই থেকে খুলে যাচ্ছে স্কুল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠান।

 নিউজ ফোর সাইড ডেস্ক ::  ছাত্র-ছাত্রীদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী ১ লা জুলাই  থেকে খুলতে চলেছে স্কুল ও কলেজ। এমনই সিদ্ধান্ত নিল তেলেঙ্গানা সরকার। ইতিমধ্যেই সেখানে লকডাউনের সমস্ত বিধি-নিষেধ তুলে নেওয়া হয়েছে। তেলেঙ্গানার মন্ত্রিসভা শিক্ষা বিভাগকে ১লা জুলাই থেকে রাজ্যের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান চালু করার অনুমতি দিয়েছে বলে জানা গেছে। সরকারের তরফ থেকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একটি বিবৃতির দ্বারা জানানো হয়েছে যে, 'রাজ্যে কর‍োনা সংক্রমণের হার অনেকটাই কমে গিয়েছে। তাই সরকার লকডাউন তুলে নিয়ে স্কুল, কলেজ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল।' তেলেঙ্গানার স্বাথ্য বিভাগও এই বিষয়ের ঘোষণাকে ইতিবাচক সংকেত দিয়েছে।

তবে শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে আসার জন্য বেশ কিছু নির্দেশিকাও দেওয়া হয়েছে।



তবে তেলেঙ্গানা সরকারের এইরূপ সিদ্ধান্তের  বির‍োধিতা করেছেন অনেকেই। তাদের মতে, খুব বেশি তাড়া-হুড়ো করে ফেলা হচ্ছে। এর ফল খুব খারাপও হতে পারে। কারণ, করোনার তৃতীয় ঢেউ এখনও আসেনি। তাই সরকারের বাড়তি সতর্ক থাকা উচিত ছিল বলে মনে করছেন একাংশ মহল।



একটা সময় কোভিড আক্রান্তের ফলে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছিল। পরিস্থিতি রীতিমতো হাতের বাইরে চলে গিয়েছিল। তাই অবস্থার একটু উন্নতি হতেই সরকারের এই সিদ্ধান্ত অনেককেই হতবাক করেছে।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919