Breaking News

Translate

Sunday, March 12, 2023

পূর্ব মেদিনীপুরের সাংবাদিকদের উদ্যোগে বিশেষ অনুষ্ঠান বৃদ্ধাশ্রমে।

 নিউজ ফোর সাইড ডেস্ক :: গানের ভাষায় আছে - "ছেলে আমার মস্ত মানুষ মস্ত অফিসার মস্ত ফ্ল্যাটে যায়না দেখা এপার ওপার।"

গায়ক নচিকেতা ঘোষের বৃদ্ধাশ্রম গানটা মনে পড়লেই বৃদ্ধাশ্রমে থাকা অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের কথা মনে পড়ে। যারা নিজের পরিবার থেকে বঞ্চিত হয়ে বৃদ্ধাশ্রমে আশ্রয় নিয়েছেন, যে বৃদ্ধাশ্র ম রাজ্য সরকার থেকে কোন প্রকার আর্থিক সহযোগিতা পায়নি আজও, তাদের সাথেই পঞ্চম দোলের আনন্দে মেতে উঠলো সাংবাদিকরা। 



 পূর্ব মেদিনীপুরের কোলাঘাট ব্লকের রায়চক বৃদ্ধাশ্রমের আবাসিকদের সাথে পঞ্চম দলের আনন্দে মেতে উঠলেন সাংবাদিকরা । দীর্ঘ ২৫ বছর ধরে চলছে এই বৃদ্ধাশ্রম। বিভিন্ন জায়গার বয়স্ক মানুষজন তারা থাকেন এই বৃদ্ধাশ্রমে, যারা সন্তানদের থেকে বিতাড়িত। যাদের আশ্রয় বৃদ্ধাশ্রমে ছাদের নিচে। তাদের করুণ চোখ চাতকের মত তাকিয়ে থাকে কখন তার গর্ভের সন্তান এসে তাদের হয়তো বাড়ি ফিরিয়ে নিয়ে যাবে কিংবা নানান অনুষ্ঠানে এসে তাদের সাথে একটু আনন্দ করবে। কিন্তু সে স্বপ্ন স্বপ্নই থেকে যায় এই সমস্ত বৃদ্ধ বৃদ্ধাদের। আজ পঞ্চম দোলে সাংবাদিকদের পক্ষ থেকে বৃদ্ধাশ্রম এর আবাসিকদের সাথে দোল উৎসব পালন করা হয় আবিরের মধ্য দিয়ে। তার পাশাপাশি তাদের হাতে গোলাপ এবং একটা করে চাদর তুলে দেন পাঁশকুড়া পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি হানিফ মহম্মদ। এমনকি আজকের দুপুরের মেনুতে নানান ধরনের খাওয়ারও রাখা হয়। আজকের দিনে সাংবাদিকদের কাছে পেয়ে আপ্লুত বৃদ্ধাশ্রমের আবাসিকরা। 


কেন্দ্র সরকারের থেকে যে অর্থ সাহায্য পায় তাতেও কুলায় না আবাসিকদের চালাতে তবে রাজ্য সরকার থেকে কোন প্রকার আর্থিক সহযোগিতা পায়নি রায়চকের বৃদ্ধাশ্রমের আবাসন কর্তৃপক্ষ। যে কারণে রাজ্য সরকারের দিকে চাতকের মত তাকিয়ে রয়েছে বৃদ্ধাশ্রম কর্তৃপক্ষ।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919