Breaking News

Translate

Thursday, July 14, 2022

উপকূলে চলবে টানা ৫ দিন বৃষ্টি!

 নিউজ ফোর সাইড ডেস্ক : : কথায় আছে আষাঢ় মাসের জলেই শুরু হয় চাষবাস।তবে সেই আষাঢ় মাস শেষ হয়ে শ্রাবণ মাস আসতে চলল তবুও দেখানেই পরিমাণ মতো বৃষ্টির। বর্তমান উত্তরবঙ্গ ছাড়া এখনো পর্যন্ত রাজ্যের অধিকাংশ জায়গাতেই বৃষ্টির তেমন দেখা নেই। এই পরিস্থিতিতে কৃষি দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টির ঘাটতি রয়েছে। 


হওয়া অফিসের বার্তা অনুযায়ী বঙ্গোপসাগরে যে নিম্নচাপ তৈরি হয়েছে এর প্রভাব পড়বে উপকূলবর্তী জেলাগুলিতে।আগামী পাঁচ দিন বৃষ্টিপাত চলতে পারে বলে মনে করা হচ্ছে দুই মেদিনীপুর,উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়া, হুগলি, কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। 

এছাড়াও একটি ঘূর্ণাবর্ত সৃষ্টি হয়েছে। সেই ঘূর্ণাবর্ত আগামী কয়েকদিনের মধ্যেই নিম্নচাপ অথবা তার থেকে শক্তিশালী নিম্নচাপে পরিণত হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে ঝুঁকি এড়াতে মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে আগামী পাঁচ দিনের জন্য।

অন্যদিকে দক্ষিণবঙ্গে নিম্নচাপ তৈরি হওয়ার কারণে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে বলে পূর্বাভাসে জানিয়েছে হওয়া অফিস। বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই নিম্নচাপ ওড়িশা উপকূলে তৈরি হওয়ার কারণে ওই রাজ্যে প্রভাব সবচেয়ে বেশি থাকবে। তবে সেই প্রভাব দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আগামী দু'তিন দিন লক্ষ্য করা যাবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919