Breaking News

Translate

Monday, June 7, 2021

BRAKING ! বাতিল হলো মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা।

 নিউজ ফোর সাইড ডেস্ক :: প্রতীক্ষার অবসান ঘটিয়ে বড় সিদ্ধান্ত ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 কোভিড আবহে চলতি বছরে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হচ্ছে না। এদিন এমনটাই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোভিডের আবহে চলতি বছরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া ঠিক হবে কী হবে না তা জানতে চেয়ে গতকালই রাজ্যের আমজনতা থেকে পরীক্ষার্থী, তাঁদের অভিভাবক, শিক্ষাবিদ ও বিশেষজ্ঞদের কাছ থেকে তাঁদের অভিমত চেয়েছিল রাজ্য সরকার।  এদিন দুপুর ২টো পর্যন্ত সেই সিদ্ধান্ত ইমেল মারফর পাঠাবার সময়সীমা ধার্য করা হয়েছিল। এরপরই বেলা  ৩ টের কিছু পরেই মুখ্যমন্ত্রী ঘোষণা করে দেন এইবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা হবেনা । তবে মূল্যায়ণ হবে। আগামী ৭ দিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে কীভাবে সেই মূল্যায়ণ হবে।

কোভিডের এই আবহে চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা হবে কী হবে না তা নিয়ে অনেক জল ঘোলা হচ্ছিল শেষমেষ ই-মেল মারফত রাজ্যের সাধারণ মানুষের মতামত চেয়েছিল রাজ্য সরকার। সেই মতামতের ভিত্তিতে এদিনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বললেন, '৩৪ হাজার ই-মেল পেয়েছে রাজ্য সরকার। সেই সিদ্ধান্তের ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বাতিল করা হল।



৭ দিনের মধ্যে জানানো হবে, কী ভাবে মূল্যায়ন হবে। মাধ্যমিক-উচ্চ মাধ্যমিকের সঙ্গে সিবিএসই ও আইসিএসই ও আইএসসি-এর সঙ্গে মিলিয়ে যেন পরীক্ষা নেওয়া হয়। পড়ুয়াদের যাতে কোনও অসুবিধা না হয়, সে দিকে খেয়াল রাখতে হবে। এই দুটি বিষয় আমরা রাজ্য সরকারের তরফে বিশেষজ্ঞ কমিটিকে জানিয়েছি। জনমতকে গুরুত্ব দিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।' এদিন মুখ্যমন্ত্রী এটাও জানান যে, 'বিশেষজ্ঞ কমিটির পরামর্শ, এ বছর পরীক্ষা না করার দিকেই ছিল।অন্যদিকে ৮৩ শতাংশ মানুষ পরীক্ষা না নেওয়ার পক্ষে জবাব দিয়েছেন ই মেল মারফত। তাই  ই-মেলে দেওয়া সাধারণ মানুষ সেই মতামত কেই প্রাধান্য দিয়েছে রাজ্য সরকার।


No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919