Breaking News

Translate

Monday, June 7, 2021

সস্তির নিশ্বাস ! অবশেষে দক্ষিণবঙ্গে ঢুকছে বর্ষা।

 নিউজ ফোর সাইড ডেস্ক :: আজ সোমবার সকালের আকাশ আংশিক মেঘলা।সেইসঙ্গে রয়েছে ভ্য়াপসা গরম। কবে যাবে এই গরম? আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর আজ থেকে রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উল্লেখ্য গত সোমবার থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে শুরু করেছে। মহানগরীতে তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই কমে নেমে আসে। কিন্তু সপ্তাহের শেষ প্রান্তে এসে ফের তাপদাহের প্রভাব বেড়েছে। তবে শাস্তির নিশ্বাস ফেলতে আর কিছুদিনের মধ্যেই রাজ্যে বর্ষা ঢুকতে চলেছে। হয়ত চলতি সপ্তাহের শেষের দিকে।




ইন্ডিয়ান মেটিরিওলজিক্যাল ডিপার্টমেন্ট ( আইএমডি) জানিয়েছে, ১৫ জুনের মধ্যে বর্ষা ওড়িশা, ঝাড়খণ্ড, পশ্চিমবঙ্গ, ও বিহারের কিছু অংসে শুরু হতে পারে। তবে দক্ষিণ পূর্ব মৌসুমি বায়ু শক্তিশালী হয়ে মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, তেলাঙ্গনা, কর্নাটক, তামিলনাড়ুর অবশিষ্ট অংশে আরও এগিয়ে যাবে বলেও জানিয়েছে ভারতের আবহাওয়া দফতর।


হাওয়া অফিশের পূর্বাভাস আনুযায়ী আগামী পাঁচ দিন উত্তর পূর্বের রাজ্যগুলিতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অরুণাচল প্রদেশ, অসম ও মেঘালয়তে আগামী ১০ জুন পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানান হয়েছে।



আইএমডির জাতীয় আবহাওয়া পূর্বাভাস কেন্দ্রের রাজেন্দ্র জেনামনি জানিয়েছেন, ৭-৮ জুনের মধ্যে বৃষ্টিপাতের প্রক্রিয়া শুরু হবে।এমনকি আগামী ১১ জুন বঙ্গোপগারে নিম্নচাপের অঞ্চল তৈরি হবে বলে আশা করা হচ্ছে। আর এই  নিম্নচাপএর হাত ধরেই বাংলা, ওড়িশা ও সংলগ্ন রাজ্যগুলি বর্ষার আগমন তরান্বিত করতে পারে। আজ তরাই-ডুয়ার্স ও রাজ্যের পার্বত্য অঞ্চলে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাংলা ৮ জুন বর্ষা আসার কথা।কিন্তু হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী নির্ধারিত দিনের থেকে কিছুটা হলেও পিছিয়ে যাচ্ছে বর্ষা আসার সময়সূচি। জুন মাসে গোটা দেশে বৃষ্টিপাতের পরিমাণ স্বাভাবিক থাকবে বলেও জানিয়েছে হাওয়া অফিস ।


No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919