Breaking News

Translate

Friday, October 14, 2022

M.A পাস ডেলিভারি গার্ল।

 নিউজ ফোর সাইড ডেস্ক :: কথায় আছে যে রাঁধে সে ভালো চুলও বাঁধে।এই কথা একদম ঠিক।আবার দারিদ্রতা মানুষকে অনেক কিছু শেখায়।তবে কোনো কাজ যে ছোটো নয় বা যেকোনো কাজ যে সবাই করতে পারে তা প্রণীত করেছে সুপ্রতি সিং।

হুগলী জেলার পোলবা দাদপুর ব্লকের দিল্লী রোডের থেকে কিছুটা দূরে গিয়ে রাজহাট বলে একটি ছোট্ট গ্রাম আছে।এখানে বাস করেন সুপ্রতি সিং নামে এই বোনটি।এই গ্রামের  বাসিন্দা সে।


অনেক মেয়েদের মত পূজোর দিনগুলোতে খুব সুন্দর শাড়ি পড়ে পরিবারের সাথে ঠাকুর দেখতে পারতো , রেষ্টুরেন্টে খাওয়া দাওয়া করে বাড়ি ফিরতে পারতো ।পড়াশুনা শিখেছেন ম্যাথ এ মাস্টার্স খুব খুব দারিদ্রতার মধ্যে।বাবা রিকসা চালাতেন। পরিবারে রয়েছেন শশুর শাশুড়ি আর একটি ছেলে ও মেয়ে। বাড়ির প্রত্যেকটি মানুষকে এবং পরিবারের জন্য দু মুঠো অন্ন জোগার করতে এই দুর্গা পূজার মতো মহান উৎসবে কাজ করে অর্থ রোজগার করেছেন। flipkart company তে এই বোনটি যোগদান কোরেছেন।তাই প্রতিদিন রোদ জল বৃষ্টিতে বাড়ি বাড়ি বিভিন্ন জিনিস পত্র পৌছে দিচ্ছে ।  আজকের এই বাস্তব সমাজে মেয়েরাও ছেলেদের ন্যায় পরিবারের সব দায়িত্ব এবং সব বাধা বিপত্তি নিজের কাঁধে তুলে নিচ্ছে । সমান অধিকারের সঙ্গে সঙ্গে সমান দায়িত্ব পালন করছে তারা । স্যালুট তোমায় ।

এছাড়াও নিজের পরিবারের খরচা চালিয়ে যেটুকু টাকা হাতে পায় সেইটুকু টাকা দিয়ে এই বোনটি ওনার অঞ্চলের গরীব অনাথ বাচ্চাদের জামা কাপড় কিনে দিয়েছে এই পূজার সময়।সারাদিন কাজ সেরে পরিশ্রান্ত শরীরে ফিরে রাতে রান্না করার পর এই অঞ্চলের গরীব বাচ্চাদের বিনামূল্যে পড়ান।এইরকম বোনদের কথা এই সমাজের বুকে উজ্জ্বল হয়ে উঠুক।

(সৌজন্যে FB)

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919