Breaking News

Translate

Saturday, October 1, 2022

আজ থেকে ভাসবে বাংলা?থাকবে বজ্র বিদ্যুৎ সহ ঝড়?

 নিউজ ফোর সাইড ডেস্ক :: বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের অবস্থান কী? নিম্নচাপ সৃষ্টি হলে তা কতটা ভোগাবে? আজ থেকেই কি শুরু হবে বৃষ্টি? 


 তবে  আবহাওয়া দফতর সূত্রে খবর, পশ্চিম, মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার কথা ছিল তা ইতিমধ্যেই ঘণীভূত হয়েছে। শুধু তাই নয়, উত্তর-পূর্ব ও পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান হয়েছে। পরে এই দুটি ঘূর্ণাবর্ত মিশে গিয়ে গভীর নিম্নচাপ সৃষ্টি হবে। আর এই জোড়া ঘূর্ণাবর্তর জেরে ভাসতে পারে বাংলা।



তবে আশার আলো দেখাচ্ছে হাওয়া অফিস। এই নিম্নচাপের অভিমুখ এখনও পর্যন্ত ওড়িশার দিকে। ফলে বাংলা ছুঁয়ে বেরিয়ে যাবে। যার জেরে বাংলায় দুর্যোগের সম্ভাবনা অনেকটা কম।





গত কয়েক দিন আগে থেকেই বিভিন্ন মন্ডপের উদ্বোধন হয়েছে।তাই ইতি মধ্যে রাস্তায় নামছে মানুষের ঢল। দু'বছর করোনার কারণে আনন্দ  উপভোগ করতে পারেননি বাংলার মানুষ। 


অন্যদিকে  হাওয়া অফিস সূত্রে খবর, ষষ্ঠীতে কলকাতায়  বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। দিনভর আকাশ মেঘলা থাকলেও তেমন বৃষ্টি হবে না বলেই খবর। তবে বিকেলের দিকে বজ্র বিদ্যুত্‍ সহ কয়েক পশলা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে তা পুজোর আনন্দকে তেমন মাটি করবে না।


কলকাতার মতো দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলীয় জেলাগুলিতে সেই সম্ভাবনা প্রকট। তবে আজকে তেমন বৃষ্টি না হলেও সপ্তমী থেকে দশমী পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাড়বে বৃষ্টির পরিমাণ। এদিকে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।


No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919