Breaking News

Translate

Saturday, December 11, 2021

BRAKING! জাতীয় সড়কের উপরে ইঞ্জিন ভ্যান, টোটো এবং অটো চলাচল সম্পূর্ণ বেআইনি।

 নিউজ ফোর সাইড ডেস্ক :: পূর্ব মেদিনীপুর ঃ জাতীয় সড়কের উপরে ইঞ্জিন ভ্যান, টোটো এবং অটো চলাচল সম্পূর্ণ বেআইনি। ইতিমধ্যেই রাজ্যের পরিবহন দফতরের তরফে এ নিয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।



 সেই মোতাবেক  জাতীয় সড়কের উপরে যাতে ইঞ্জিন ভ্যান, টোটো এবং অটো রিকশা না চলাচল করে তা নিয়ে পুলিশের তরফে চালকদের ডেকে সতর্কবার্তা দেওয়া হয়। শনিবার পূর্ব মেদিনীপুর জেলার মারিশদা থানার ওসি রাজু কুন্ডু'র নেতৃত্বে স্থানীয় থানার সভাগৃহে চালকদের নিয়ে সচেতনতা সভার আয়োজন করা হয়। পুলিশের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় দিঘা-নন্দকুমার ১১৬ বি জাতীয় সড়কের উপরে অর্থাৎ মারিশদা থানা এলাকায় টোটো, ইঞ্জিন ভ্যান চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ। যদি কেউ নির্দেশ উপেক্ষা করে তাদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন খোদ ওসি রাজু কুন্ডু। তবে জেলার ডিএসপি ট্রাফিক দিব্যেন্দু দাস জানান, জাতীয় সড়ককে রুট হিসেবে ব্যবহার করা কোন প্রকারে চলবে না।


সরকারি নির্দেশ সবাইকে মেনেই চলতে হবে।কিন্তু পশ্চিমবঙ্গ মোটর ভ্যান চালক ইউনিয়নের পূর্ব মেদিনীপুর জেলা সভাপতি অমিত মান্না বলেন, "বহুজাতিক কোম্পানির স্বার্থে এই যে টাটা, বিড়লা, মহিন্দ্রা যারা ছোট গাড়ি বার করছে তাদের স্বার্থেই মোটর ভ্যান চালকদের উপরে এই নিষেধাজ্ঞা আনছে। কারণ মোটর ভ্যান এখন গ্রামীণ এবং শহরতলি পরিবহনের ক্ষেত্রে বিশেষ করে মাল পরিবহনের ক্ষেত্রে একমাত্র ভরসা। ফলে এরা যদি বন্ধ না হয়, তাহলে ছোট গাড়ির মার্কেট ডাউন হচ্ছে। ফলে ছোট গাড়ির মার্কেটকে তোলার জন্য আজকের সরকার বহুজাতিক সংস্থাকে আরও লাভ পাইয়ে দেওয়ার জন্য এই অর্ডার আনছে। আমরা এই বিষয় নিয়ে আগামী ১৪ ডিসেম্বর ডিএম এবং এসপির কাছে বিক্ষোভ ডেপুটেশনের কর্মসূচি নিয়েছি। ডেপুটেশনের পরে যদি মোটর ভ্যান চলাচলের উপরে আবারও নিষেধাজ্ঞা নেমে আসে তাহলে আমরা বৃহত্তর আন্দোলনে যাব। কিন্তু জাতীয় সড়কের উপরে মোটর ভ্যান চলাচল সম্পূর্ণ কবে বন্ধ হবে? সেটাই এখন দেখার।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919