Breaking News

Translate

Tuesday, October 19, 2021

ফের বন্যা দুই পরগনা, পূর্ব মেদিনীপুর সহ রাজ্যের অন্যান্য জেলায়?

 নিউজ ফোর সাইড ডেস্ক :: দক্ষিণবঙ্গ থেকে যেনো বৃষ্টি আর যেতেই চাইছে না ।দুর্গা পূজার আগে থেকে লাগাতার বৃষ্টি চলছে।এবার লক্ষ্মী পুজোতেও ছাড় নেই । 

পুজোর দশমী থেকেই প্রবল বর্ষণের প্রভাবে জলের তলায় ডুবেছে রাজ্যের একাধিক জেলা। এদিকে আবহাওয়া দফতর সূত্রে খবর আগামী ৪৮ ঘন্টা প্রবল বর্ষণ হতে পারে। সোমবার থেকে আগামী ২০ তারিখ অর্থাৎ বুধবার পর্যন্ত উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ।



আজ মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি দাপট দেখা যাবে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী সহ একাধিক জায়গায় প্রবল বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দফতরের তরফে। মালদহ এবং দুই দিনাজপুরেও ভারী বৃষ্টি হতে পারে। সব মিলিয়ে আগামী ৪৮ ঘণ্টা ধরে ব্যাপক বর্ষণের সম্ভাবনা গোটা বাংলা জুড়ে।



অন্যদিকে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী এলাকায় অর্থাৎ  দীঘা,তাজপুর,শংকরপুর, মন্দারমনি সহ কাঁথি,রামনগর ও অন্যান্য এলাকায় সকাল থেকেই দমকা হাওয়া বইছে সঙ্গে রয়েছে মাঝারি বৃষ্টি। তাই সমুদ্র সৈকতে পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে। মৎস জিবিদের সমুদ্রে না যাওয়ার বার্তা দিয়েছে প্রশাসন। প্রশাসনের তরফ থেকে বারে বারে মাইকিং করে সতর্কতা জারি করা হচ্ছে। 




গোটা রাজ্য জুড়েই ভারী থেকে অতি ভারীর সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও প্রবল বৃষ্টিপাতও হতে পারে। এমনটাই জানাচ্ছে হওয়া আফিস।


যার ফলে স্বাভাবিক ভাবেই বণ্যার আশঙ্কায় চিন্তিত দক্ষিণবঙ্গের  মানুষের। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যম কে বলেছেন, "একে রাজ্যের উপর দিয়ে পূবালি বাতাস বয়ে যাচ্ছে , তার উপরে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। সেই কারণেই আগামী ২০ তারিখ বুধবার পর্যন্ত উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির সাথে বজ্রবিদ্যুত্‍ সহ দমকা হাওয়াও বইতে পারে।"


আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগণা, ঝাড়গ্রাম, কলকাতা এবং হাওড়া জেলার দু' এক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলা গুলি বাদ দিয়ে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টি পাতের সম্ভাবনা। উত্তরবঙ্গের চার জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারেও বৃষ্টি হবে। ২০ তারিখ দক্ষিণবঙ্গে শুধুমাত্র বীরভূম এবং মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। অন্য জেলাগুলিতে বৃষ্টি কমবে। ২১ তারিখ থেকে ধিরে ধিরে অবহওয়ার পরিবর্তন হতে পারে।



No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919