Breaking News

Translate

Wednesday, May 26, 2021

BRAKING ! রাতে ফের জলোচ্ছ্বাস ! "যশ" এর দাপটে বন্যা পরিস্থিতি হলদিয়া গেওখালি ও উপকূলবর্তী এলাকা ।

 নিউজ ফোর সাইড ডেস্ক :: সাইক্লোন যশ বাংলায় না আছড়ে পড়লেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বাংলায়।প্রত্যেকটি সমুদ্র উপকূলবর্তী এলাকা প্লাবিত হয়েছে জলোচ্ছ্বাসে।মানুষ ও গবাদি পশু আগে থেকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে রাখলেও নিজেদের ঘরবাড়ি বর্তমান জলের তলায়।পূর্ব মেদিনীপুর জেলার প্রায় ৫১টি জায়গায় উঁচু বাঁধ ভাঙার ফলে সমুদ্রের জল গ্রামের মধ্যে ঢুকতে শুরু করেছে ঝড়ের শুরু থেকেই।দীঘা ,শংকরপুর,তাজপুর, সৌলা,কাদুয়া,রসুলপুর ও মন্দার মনি এলাকায়  কোথাও বাঁধ ভেঙে আবার কোথাও গারোয়াল টপকে জল ঢুকতে দেখা গেছে গ্রামের মধ্যে। দিশেহারা হয়ে পড়েছে সাধারণ মানুষ।


একে ঘূর্ণিঝড় তারসাথে পূর্ণিমা এমনকি চন্দ্র গ্রহণ সবগুলি একসাথে মিলে যাওয়ায় তীব্র জলোচ্ছ্বাসের পরিস্থিতি সৃষ্টি হতে দেখা গেছে। ঝড়ের তীব্রতা বর্তমান কমলেও রাতের জোয়ারে ফের জলোচ্ছ্বাস হতে পারে।তাই সমুদ্র উপকূলবর্তী এলাকায় মানুষের মনে এখনও রয়েছে আতঙ্ক।


অন্যদিকে সরকারের তরফ থেকে দুর্যোগ মোকাবিলার বাহিনী ও সেনা বাহিনী বিভিন্ন জায়গায় উদ্ধার কাজে নেমে পড়েছে।নবান্নে সাংবাদিক বৈঠকে মুক্ষমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন এই সাইক্লোনের জন্যে রাজ্য প্রায় এক কোটি মানুষের ক্ষয়ক্ষতি হয়েছে। অবহওয়া দপ্তর থেকে জানানো হয়েছে আগামী ৪৮ ঘণ্টা রাজ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতেপারে।তারপর ধীরে ধীরে কমতে থাকবে।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919