Breaking News

Translate

Monday, November 2, 2020

রাজ্যে রেল চালানো নিয়ে সিদ্ধান্ত নিতে নবান্নে বৈঠক।


 নিউজ ফোর সাইড ডেস্ক :: আজ রাজ্যে রেল চালানো নিয়ে সিদ্ধান্ত নিতে  নবান্নে  বৈঠক । কিন্তু আগে থেকেই রাজ্যকে চিঠি দিল পূর্ব রেল।এই চিঠির মাধ্যমে জানানো হল, স্বাস্থ্যবিধি মেনে লোকাল ট্রেন চালাতে প্রস্তুত রেল। পূর্ব রেলের দাবি  আগে এবিষয় নিয়ে চিঠিও দেওয়া হয়েছে রাজ্যকে। পূর্ব রেলের তরফে অনুরোধ করা হয়েছে, নবান্নের বৈঠকে যেন রাজ্যের পুলিশ প্রতিনিধিরাও উপস্থিত থাকেন।এই বৈঠকে রাজ্য পুলিশের ডিজি-কে থাকতে অনুরোধ করা হয়েছে। গত শনিবার স্পেশ্যাল ট্রেনে ওঠার জন্য সাধারণ যাত্রীদের মধ্যে যে হুড়োহুড়ি দেখা গিয়েছে,তাতে লোকাল চালুর আগে নিরাপত্তার বিষয়টি খতিয়ে দেখতে হবে।

লোকাল ট্রেন চালু নিয়ে রেল-রাজ্য বৈঠকের দিনই যাত্রী বিক্ষোভ হুগলির বিভিন্ন স্টেশনে। স্টাফ স্পেশাল ট্রেনে উঠতে দিতে হবে, এই দাবিতে আজ সকাল ৮টা নাগাদ বৈদ্যবাটিতে রেল অবরোধ করেন যাত্রীরা। পাশাপাশি, বৈদ্যবাটি স্টেশনের কাছে রাস্তাও অবরোধ করা হয়। ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। অবরোধের জেরে আটকে পড়ে স্টাফ স্পেশাল ট্রেন। শুধু বৈদ্যবাটিতেই নয়, একই দাবিতে রিষড়া ও শেওড়াফুলিতেও শুরু হয় অবরোধ।



 সূত্রে খবর, রাজ্য চাইছে কেবলমাত্র অফিস টাইমে লোকাল ট্রেন চালানো হোক। সেক্ষেত্রে ক’টি ট্রেন, কোন কোন রুটে সকালে ও বিকেলে চলবে, তা নিয়ে কথা হবে।

এছাড়াও যে সব ট্রেন চলবে সেগুলি সব স্টেশনে দাঁড়াবে কি না? ,কারা ট্রেনে উঠবেন? 

কীভাবে লোকাল ট্রেনের ভিড় নিয়ন্ত্রণ করা যাবে? আরপিএফ এবং রাজ্য পুলিশ কীভাবে ভিড় নিয়ন্ত্রণ করবে?

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919