Breaking News

Translate

Friday, June 5, 2020

বিশ্ব পরিবেশ দিবসে ২লক্ষ্য বৃক্ষ রোপন কর্মসূচীর সূচনা "সবুজ ব্যাংকের"

নিউজ ফোর সাইড ডেস্ক :: বিশ্ব পরিবেশ দিবসে বি.এম. ফাইন আর্ট অ্যান্ড কালচার এর পক্ষ থেকে অভিনব উদ্যোগ। এই সংস্থার একটি  প্রকল্প 'সবুজ ব্যাংক '।যার প্রধান উদ্দেশ্য পরিবেশকে চিরসবুজ করে রাখা।

তাই আজ ৫ই জুন বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সবুজ ব্যাংকের প্রচেষ্টায় সারা রাজ্য জুড়ে বৃক্ষ রোপন কর্মসূচি অভিযান শুরু হলো। শারীরিক দূরত্ব বজায় রেখে, মানসিক মিল ও সবুজের বন্ধন গড়ে তুলতে এগিয়ে এলেন ছোট থেকে বড় সব বয়েসের কিছু মানুষ।আজ পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি শহরের ভবতারিণী মন্দিরের সামনে,থানা পুকুর পাড় সহ বিভিন্ন জায়গায় কোয়েকশ গাছ লাগানো হয়।

লাগাতার বিভিন্ন বিপর্জয়ের ফলে পরিবেশে গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে।আর সেই ক্ষতি কিছু অংশ পূরণের জন্যেই সবুজ ব্যাংকের এমনই এক উদ্যোগে।
কর্ণধার বিষ্ণু মাইতি বলেন প্রায় ২ লক্ষ ২০হাজার সবরকমের গাছ লাগানো হবে সরা বছর জুড়ে।বট, অশত্থ, আম, জাম, পেয়ারা, অর্জুন, মেহগিনী, নিম, জবা প্রভৃতি নানান গাছের ছোট্ট চারা গাছ নিজ এলাকার বিভিন্ন জায়গায় রয়েছে।গাছ কিনতে হবে  এমন কোনো কথা নেই ,তবে গাছ লাগিয়ে বাঁচাতে হবে এটাই  দায়িত্ব। পরিবেশকে সুস্থ রাখলেই আমরা সবাই সুস্থ থাকবো।তাই আমাদের সকলের উচিত যেকোনো ভাবে আমাদের জীবনদায়ী সবুজ উদ্বিদকে আগলে রাখা।কারণ আমরা সবাই জানি"একটি গাছ একটি প্রাণ"।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919