Breaking News

Translate

Friday, November 29, 2019

এবার এগরা ও পাটাশপুরে দেখা দিল ডেঙ্গির প্রাদুর্ভাব।


নিউজ ফোর সাইড ডেস্ক ::  এবার এগরা ও পটাশপুরে দেখা গেল ডেঙ্গুর প্রাদুর্ভাব।ডেঙ্গি আক্রান্ত দুজন রোগী ভর্তি হয় এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে।
বিভিন্ন ভাবে এগরা পুরসভা এবং পটাশপুর ব্লকের ডেঙ্গি মোকাবিলায় সচেতনতা শিবির হলেও প্রভাব পড়ছে পরিবেশের উপর তার প্রমাণ হলো এই দুই রোগীকে দেখে।

স্থানীয় বাসিন্দারা আশঙ্কায় ভুগছে নতুন করে। আবার ডেঙ্গু আক্রান্ত হতে পারে যে কেউ। সাধারণ মানুষকে সচেতন করলেও রোগীরা ভর্তি অবস্থায় দেখা গেল না কোনো স্বাস্থ্যকর্মীদের রোগীদের পাশে।

এগরা শহরের 13 নম্বর ওয়ার্ডের বাসিন্দা বলরাম কামিলা বয়স 40 বছর। কর্মসূত্রে বাইরে ছিলেন অসুস্থ অবস্থায় বাড়িতে ফিরে আসার পর ডেঙ্গু আক্রান্ত হয়।তাকে এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়।

আবার পটাশপুর দু'নম্বর ব্লকের খড়াই গ্রামের এক বাসিন্দা শেখ হানিফা বয়স ১৮ বছর। পড়াশোনার জন্য বাইরে থাকে গত ১২ ই নভেম্বর বাড়িতে ফিরে। ১৬ ই নভেম্বর থেকে জরের কারণে  অসুস্থ হয় হানিফা। পাশাপাশি ডাক্তার দেখিয়ে ক্লিনিকে তার রক্ত পরীক্ষা করার পর জানা যায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে।চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাকে এগরা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমান সুস্থ অবস্থায় হানিফা পরিবারের সঙ্গেই আছেন।

বর্তমান স্থানীয় মানুষদের অভিযোগ অজানা জ্বরে যদি আবার কেউ ডেঙ্গু আক্রান্ত হয় তাই শঙ্কায় কাটাচ্ছে স্থানীয় গ্রামবাসীরা। দুই ব্যক্তির ডেঙ্গু আক্রান্ত হওয়ার পরেও গ্রামে পৌছায়নি কোন স্বাস্থ্যকর্মীরা বা কোন মেডিকেল টিম।

কিন্তু পূর্ব মেদিনীপুর জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিতাই মন্ডল জানান "ডেঙ্গু আক্রান্ত হলেও পরিস্থিতি এখন  সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে"। 

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919