Breaking News

Translate

Saturday, May 15, 2021

BRAKING! আগামী কাল থেকেই রাজ্য পূর্ন লকডাউন। দেখেনিন কি ছাড় ?

  নিউজ ফোর সাইড ডেস্ক :: দিন দিন বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ । সামাল দিতে হিমসিম খাচ্ছে কেন্দ্র তথা রাজ্য। সেই সঙ্গে রয়েছে প্রতিটি সরকারি ও বেসরকারি হাপাতালের ডাক্তার নার্স সহ অন্যান্য কর্মীরা। একমাত্র নিজেদের সচেতন থেকেই এই মারণ ভারাসের বিরুদ্ধ লড়তে হবে। তাই বেঁচে থাকতে শেষ পর্যন্ত পূর্ণাঙ্গ লকডাউনের ঘোষণা করলেন  রাজ্য সরকার। আগামিকাল অর্থাৎ রবিবার থেকে ১৫ দিনের জন্য লকডাউন জারি করা হয়েছে। এই লকডাউনে সরকারি অফিস ও বেসরকারি অফিসের পাশাপাশি স্কুল-কলেজ সহ যাবতীয় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান হয়েছে সরকার তরফে। সেইসঙ্গে বন্ধ থাকছে পরিবহণ পরিষেবাও। শনিবার দুপুরে নবান্নেরা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।সাংবাদিক বৈঠকে এ কথা জানিয়েছেন ।


এদিন দুপুরে নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব বলেন, 'রাজ্যে করোনার সংক্রমণ রুখতে এবং সাধারণ মানুষের জীবন বাঁচাতে বেশ কিছু কড়া বিধি নিষেধ আরোপ করা হচ্ছে।তাই আগামিকাল রবিবার থেকেই বেশ কিছু কড়া পদক্ষেপ নিচ্ছে রাজ্য সরকার। আগামিকাল থেকে  ১৫ দিন সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। সরকারি অফিসের পাশাপাশি বেসরকারি অফিস সম্পূর্ণ বন্ধ থাকবে। লোকাল ট্রেন  থেকে মেট্রো রেল, বাস ও ফেরি চলাচল বন্ধ থাকবে। সকাল সাতটা থেকে দশটা পর্যন্ত বাজার খোলা থাকবে।তবে মিষ্টির দোকান খোলা থাকবে সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত। ব্যাঙ্কিং পরিষেবা চলবে সকাল দশটা থেকে দুটো পর্যন্ত।' আগামী ১৫ দিন রাজ্যে কোনো রকম ধর্মীয় ও রাজনৈতিক সমাবেশ করা যাবে না।


অন্যদিকে স্বাস্থ্য পরিষেবা সহ অত্যাবশ্যকীয় পণ্য পরিষেবাকে ছাড় দেওয়ার কথা জানিয়েছেন মুখ্যসচিব। এছাড়া বিয়ে বাড়িতে সর্বাধিক ৫০ জন , স‍ত্‍কারের জন্য সর্বাধিক ২০ জনএর জমায়েত, রাত নয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত চলাচলের ক্ষেত্রেও কিছু বিধিনিষেধ জারি করা হচ্ছে বলে জানান  

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।
লকডাউন সম্পর্কিত বিধি নিষেধ লঙ্ঘন করলে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে মহামারী আইনে ব্যবস্থা নেওয়া হবে বলেও সতর্ক করে দিয়েছেন সরকার পক্ষ।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919