Breaking News

Translate

Sunday, March 1, 2020

কৃষকদের বিভিন্ন দাবীতে তমলুক থেকে মেচেদা পর্যন্ত কিষান যাত্রা করল অল ইন্ডিয়া কিষান ও ক্ষেতমজদুর সংগঠন।

নিউজ ফোর সাইড ডেস্ক :: কৃষকদের বিভিন্ন দাবীতে তমলুক থেকে মেচেদা পর্যন্ত কিষান যাত্রা করল অল ইন্ডিয়া কিষান ও ক্ষেতমজদুর সংগঠন।
( ছবি - সুভাষ মিশ্র)
ধান - পান - ফুল - বাদাম - লঙ্কা - সহ সমস্ত কৃষিজ ফসলের ন্যায্য দাম, ঋণ মুকুব, সস্তায় বিদ্যুৎ ও কৃষি উপকরণ সরবরাহ, কৃষক ও ক্ষেতমজুরদের সারা বছরের কাজ, খরা- বন্যারোধ প্রভৃতি দাবীতে অল ইন্ডিয়া কিষান ও ক্ষেতমজদুর সংগঠন(এ.আই.কে.কে.এম.এস.)'র পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি রাজ্যজুড়ে আজ ১লা মার্চ ও  আগামীকাল ২রা মার্চ কিষান মার্চের (কৃষক  পদযাত্রা) কর্মসূচি  নিয়েছে। তারই অঙ্গ হিসাবে আজ
১লা মার্চ,রবিবার,সকাল-৯টায় তমলুক হাসপাতাল মোড়ে  প্রায় ৫ শতাধিক সর্বস্তরের কৃষক কিষান মার্চে সামিল হন।
কর্মসূচির উদ্বোধন করেন সংগঠনের সর্বভারতীয় সাধারণ সম্পাদক শংকর ঘোষ। শংকরবাবু তার বক্তব্যে কেন্দ্রীয় সরকার কৃষক সমাজের মূল সমস্যা থেকে চোখ ঘুরিয়ে দেওয়ার জন্য  NRC/CAA/NPR চালু করেছে বলে উল্লেখ করেন। পদযাত্রায় অংশ নেন সংগঠনের জেলা সভাপতি বিবেক রায়,সম্পাদক জগদীশ সাউ,সারা বাংলা ফুলচাষী ও ফুলব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক, পূর্ব মেদিনীপুর জেলা পানচাষী সমন্বয় সমিতির সম্পাদক সোমনাথ ভৌমিক প্রমুখ। এই উপলক্ষে তমলুক ও নোনাকুড়িতে সভা অনুষ্ঠিত হয়।বক্তব্য রাখেন শংকর ঘোষ। তমলুক হাসপাতাল মোড় হয়ে পদযাত্রীরা দুপুরে নোনাকুড়িতে পৌঁছান। এরপর নোনাকুড়িতে বিকেল চারটেয় শুরু হয় পুনরায় মার্চের কর্মসূচি। সন্ধে ছটায় বুড়ারীতে মশাল সহযোগে পদযাত্রীরা অংশ নিয়ে মেচেদায় সন্ধে সাতটায় পৌঁছান। রাতে মেচেদায় থেকে পদযাত্রীরা পরদিন কলকাতার পথে রওনা দেবেন বলে নেতৃবৃন্দ জানান।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919