Breaking News

Translate

Sunday, July 11, 2021

২০২১ দুর্গাপূজায় কি কি বিধি নিষেধ ? মানতে হবে কাদের?

 

নিউজ ফোর সাইড ডেস্ক ::  করোনার দাপটে একরকম জর্জরিত গোটা দেশ। মারণ ভাইরাসটির রক্তচক্ষু যেন থমকে দিয়েছে মানুষের দৈনন্দিন জীবনযাত্রাকে। কবে আবার পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে তার কোনো ঠিক নেই। তার ওপর রয়েছে করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কাও। এমন অবস্থাতে  বাঙালির মনে একটাই প্রশ্ন বাঙালির শ্রেষ্ঠ উত্‍সব দুর্গাপুজো কেমন হবে। এবারে কি ঠাকুর দেখা হবে? নাকি ঘরে বসেই ভার্চুয়ালি প্যান্ডেল হপিং করতে হবে? এই সমস্ত প্রশ্নগুলি এখন ঘুরপাক খাচ্ছে আপামর বাঙালির মনের মধ্যে। কারণ, গতবছর অবস্থার বেশ খানিকটা উন্নতি ঘটার জন্য বিধি-নিষেধ মেনে পালন করা হয়েছিল শারোদত্‍সব। কিন্তু, এবার কি সেটাও হবে না?


কিন্তু চলতি বছরের দুর্গোত্‍সব কেমনভাবে পালন করা যেতে পারে তার একটা খসড়া ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে ফোরাম ফর দুর্গোত্‍সব কমিটি। গতবছরের মতো এবারও বেশ কিছু কড়া নিয়ম জারির সিদ্ধান্ত নিয়েছে তারা। যদিও এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তটা নেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্গোত্‍সব কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, গতবারের মতো এবারও প্যান্ডেলের তিনদিক খোলা রাখা হবে।

মন্ডপের ভিতরে ১৫ থেকে ২৫ জনের বেশি মানুষকে একসঙ্গে প্রবেশ করতে দেওয়া হবে না। দূরত্ব এবং বিধি-নিষেধ মেনেই চলবে অঞ্জলি এবং প্রসাদ বিতরণের কাজ।তবে এবার পুজোর দায়িত্বে থাকা পুরোহিত, কর্মীবৃন্দ, ঢাকি, স্বেচ্ছাসেবক সকলকেই অবশ্যই ভ্যাকসিনের দু'টি ডোজ নিতে হবে। তবে দর্শনার্থীদের জন্যও এটা বাধ্যতামূলক কিনা সেই নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

No comments:

Post a Comment

আপনি রিপোর্টার

আপনাদের এলাকার যে কোন খবর পাঠান এই হোয়াটসঅ্যাপ নাম্বারে
9609 29 1919

বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন

9609291919